পৃথিবীর_শ্রেষ্ঠ_অনুপ্রেরণা_এই_মানুষটি।


হাত নাই পা নাই এই মানুষটি লক্ষ লক্ষ মানুষের অনুপ্রেরণা একজন Motivational Speaker। আমাদের হাত পা সবই আছে তার কিছুই নেই তিনি সফল। একবার ভেবে দেখছেন কি?

‘টেট্রা এনিমেলিয়া সিনড্রোমে’ নামটি শুনেছেন কখনো? জানেন এর সম্পর্কে? এটি একটি রোগ, যার ফলে মানুষ কোনো হাত–পা ছাড়াই জন্ম নেয়। ভ্রুণ অবস্থায় যখন মানুষের হাত, পা সৃষ্টি হতে থাকে তখন WNT3 জীনের কারণে হাত, পা সৃষ্টি বাধাগ্রস্ত হয়। এর ফলে অন্যান্য বিভিন্ন অঙ্গও স্বাভাবিক গঠনে বাধাগ্রস্ত হয়। ঠিক এই রোগে আক্রান্ত একজন হচ্ছেন নিকোলাস জেমস ভুজিসিক। যার জন্ম ১৯৮২ সালের ৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে।
মাত্র ১০ বছর বয়সে স্কুল জীবনে যে নিক আত্মহত্যার চেষ্টা করেন তাঁর পরের গল্পটা কিন্তু একেবারেই ভিন্নরকম। মাত্র ১৭ বছর বয়সে তাঁর হাইস্কুলের এক দারোয়ান তাকে জনসম্মুখে বক্তৃতা দেয়ার জন্য উৎসাহিত করেন। ৫৩ বার প্রত্যাখিত হওয়ার পরেও হতাশা কিন্তু তাকে ছুঁতে পারেনি। তিনি এতটাই জনপ্রিয় হয়ে উঠেন যে, ঘণ্টায় এক হাজার আটশত লোককে বুকে জড়িয়ে ধরার জন্য ‘গিনেজ বুক’ এ তাঁর নাম উঠেছে। এছাড়াও শুনতে অবাক লাগলেও এটাই সত্যি যে মিনিটে তিনি কম্পিউটারে ৪৭টি শব্দ টাইপ করতে পারেন। শুধু তাই নয়, নিক “Without Limbs” নামে একটি প্রতিষ্ঠানও চালান। মানুষের কাছে নিজেকে প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে কখনও হাত-পা লাগে না। সেটিই প্রমাণ করেছেন হাত-পা বিহীন এই যোদ্ধা।
Share:

Follow us on Facebook

Feature Post

Archieves

Popular

Write about DXN

DXN সম্বন্ধে আপনার কোন লেখা সকলের কাজে আসবে বলে মনে হলে আমাদেরকে ইমেইল করুন। আমরা ওয়েবসাইটে আপনার নামসহ তা প্রকাশ করবো। আমাদের ইমেইল ঠিকানা: mhu7778@gmail.com