একজন সফল নেটওর্য়াকারের সাক্ষাৎকার:::::



প্রশ্নঃ কেন আপনি নেট্ওর্য়াক মার্কেটিং

ব্যবসা করছেন?

উত্তরঃ এটি একটি স্বাধীন ব্যবসা যেখানে
আর্থিক স্বচ্ছলতা লাভ করা যায়। কিছু সময়
পরিশ্রম করে দ্রুত অবসর নেওয়ার পাশাপাশি
আন্তর্জাতিক অর্জন পাওয়া যায় এবং মানুষের
ভালবাসা অর্জন করা যায়-এজন্য।

প্রশ্নঃ নেটওর্য়াক মার্কেটিং ব্যবসায়
আপনার উদ্দেশ্য কি?

উত্তরঃ আমার ডাউনলাইনের প্রত্যেক
ডিস্ট্রিবিউটার্স কে সম্পদশালী করে তুলতে
সাহায্য করা এবং তাদের ক্যরিয়ার তৈরীতে
সাহায্য করা।

প্রশ্নঃ আপনি এখানে মূলত কি কাজ করেন?

উত্তরঃ আমি এখানে তিনটি কাজ করি (এক)
সেল্স ভলিওম বাড়াতে পণ্য বিক্রয় করি। (দুই)
আমার টিমের সদস্য সংখ্যা বাড়াতে চেষ্টা
করি।(তিন) প্রত্যককে আমার কাজগুলো
ডুপ্লিকেট করতে পরামর্শ দেই ও ডিরেক্ট
সেলিং সম্পর্কিত ধারনা দিতে সাহায্য করি।

প্রশ্নঃ ব্যবসা আরম্ভের শুরু থেকেই কি আপনি
ফুল টাইম সময় দিচ্ছেন?

উত্তরঃ ব্যবসা আরম্ভের শুরুতে চাকুরীর
পাশাপাশি এখানে পার্ট টাইম সময়
দিয়েছি,এখানে এসে জেনেছি,শিখেছি এবং
স্পন্সার করিয়েছি।এখন ফুল টাইম কারন
আর্থিক স¦চ্ছলতা লাভ করেছি, পরিবারকে
সময় দিতে পারছি এবং স্বাধীনভাবে ঘূরে
বেড়াচ্ছি।

প্রশ্নঃ আপনার মতো কি আমার পক্ষে সম্ভব
হবে?

উত্তরঃ আমাকে ডুপলিকেট করুন হয়তো আমার
চেয়ে বেশি সফল হবেন।

প্রশ্নঃ এখানে একসাথে এত লোক কাজ করে
আপনার সমস্যা হয়না?

উত্তরঃ না, কারণ এখানে প্রত্যকে নিজের
জন্য কাজ করে।
সবাই সবাইকে সহযোগিতা করে এবং প্রত্যকে
এক প্রতিষ্ঠানে কাজ করে।

প্রশ্নঃআপনার মতো প্রাথমিক পর্যায়ে
কাউকে স্পন্সর করতে ব্যর্থ হলে কি করা
উচিত?

উত্তরঃপ্রাথমিক পর্যায়ে পণ্যসামগ্রী ব্যবহার
ও বিক্রয়ের মাধ্যমে কমিশন অর্জন করে ধৈর্য্য
ধারন করা উচিত এবং রেগুলার আপ্লাইন
লিডারগন এর সংস্পর্শ এ থাকা উচিৎ।

প্রশ্নঃকোন্ কাজটি আপনার নিকট গুরুত্বপূর্ণ
পণ্য বিক্রয় না কি স্পন্সরিং?

দুটোই, তবে কমিশন প্লানের ধরন অনুযায়ী
দীর্ঘমেয়াদে সফলতার জন্য স্পন্সরিং অধিক
গুরুত্বর্পূন যেমন- ইউনিলেভেল প্লান।

প্রশ্নঃআপনি কিভাবে টিম্ওয়ার্ক করেন?
আমার ডাউনলাইনের প্রত্যেক ডিস্ট্রিবিউটর
আমার টিমের সদস্য এক্ষেত্রে আমি যা করি
তা হলো-

ক. প্রত্যেক সদস্যকে লক্ষ্য নির্ধারন ও
প্রশিক্ষণ এ অংশ গ্রহণ করতে বলি ।
খ. সপ্তাহে বা মাসে লক্ষ্যার্জন এবং
ট্রেইনিং করতে কতটুকু সমর্থ হলো তা
লিপিবদ্ধ করতে পরামর্শ দেই।

Share:

Follow us on Facebook

Archieves

Popular

Write about DXN

DXN সম্বন্ধে আপনার কোন লেখা সকলের কাজে আসবে বলে মনে হলে আমাদেরকে ইমেইল করুন। আমরা ওয়েবসাইটে আপনার নামসহ তা প্রকাশ করবো। আমাদের ইমেইল ঠিকানা: mhu7778@gmail.com